Ad Code

করোনা সহ অন্যান্য ভাইরাস প্রতিরোধ করার উপায়। করোনা ভাইরাস ধ্বংস করতে লেবু খেতে হবে!


Coronavirus Treatment







করোনা সহ অন্যান্য ভাইরাস প্রতিরোধে নিচের জিনিসগুলো ব্যবহার করুণ। ইনশাআল্লাহ ভালো ফলাফল পাবেন।
১) লেবু
২) আদা
৩) লবঙ্গ
৪) গরম পানি
৫) লবণ
৬) মধু
৭)কালোজিরা
৮) গোলমরিচ
এগুলো সব একসাথে করেই খেতে হবে এমনটা নয়। বিভিন্নভাবে খেতে পারেন । যেমন:-
১)এক টুকরো আদা , এক টুকরো লেবু , এক চা চামচ মধু যোগে লাল চা তৈরী করে পান করতে পারেন।
২) লবণ ও লেবুর রস গরম পানির সঙ্গে মিশিয়ে পান করতে পারেন।
৩) মাঝেমধ্যে দুই একটি লবঙ্গ বা গোলমরিচ মুখে চিবিয়ে খেতে পারেন।
৪) এক টুকরো লেবুর সঙ্গে লবণ মিশিয়ে খেতে পারেন।
৫) এক টুকরো আদা কুচি করে কেটে লবণ দিয়ে খেতে পারেন।
৬) তিন আঙ্গুলে করে এক চিমটি কালোজিরা চিবিয়ে খেয়ে কুসুম গরম পানি পান করতে পারেন।
এছাড়াও লবণ গরম পানি দিয়ে গড়গড়া করতে পারেন, গরম পানির ভাপ নাক দিয়ে টেনে নিতে পারেন। পরিস্কার পরিচ্ছন্নতার নিয়মাবলী মেনে চলুন যেমন সাবান দিয়ে হাত ধৌত করা, তিন থেকে চার বার ব্রাশ করা, নাকে গরম পানি দিয়ে ভালোভাবে ঝাড়া, ভালোভাবে ওজু করা, পরিস্কার পোশাক পরিধান করা, বাইরে কম বের হওয়া আর প্রয়োজনে বের হলে এসেই পরিচ্ছন্ন হওয়া। আর সেই সাথে মহান সৃষ্টিকর্তার কাছে সাহায্য প্রার্থনা করুন। নিজের শরীরের দিকে যত্ন নিন আর আপনার পরিবারের সদস্যদের দিকেও খেয়াল রাখুন।




 Coronavirus Cure




করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয় নিয়ে বিভিন্ন ডাক্তারদের পরামর্শ ও অভিজ্ঞতা থেকে দেখা যাচ্ছে আমাদের এই গরীব দেশের প্রেক্ষাপটে সবচেয়ে কম খরচে সুবিধাজনক হল নিচের পদ্ধতিটিঃ
এই ঘরোয়া চিকিৎসা আমার মনের মধ্যে আশার সঞ্চার করে যে, কলেরারোগ যেমন স্যালাইন খেলেই ভালো হয়ে যায় তেমনি এই টোটকা চিকিৎসাই হতে পারে করোনা ভাইরাস এর জন্য একটা প্রতিকার-প্রতিরোধ!
# সব সময় গরম পানি খাওয়া এবং সকল ঠান্ডা খাদ্য পরিহার করা। এমন কি নরমাল পানিও খাওয়া যাবে না! পারলে বারবার গরম মশলাযুক্ত চা খেতে পারেন।
# দ্বিতীয়ত, গরম পানির ভাপ নাকের মধ্য দিয়ে টেনে লাঞ্চের মধ্যে প্রবেশ করানো, যাতে সেখানে কোন করোনা ভাইরাসের জীবাণু ঢুকে থাকলে তা নিঃশেষ হয়ে যায় বা নিস্তেজ হয়ে যায়! গরম পানির ভাপ নিতে হবে ১০ মিনিট প্রতিবারে, দিনে চারবার, মোট পাঁচদিন।
# তারপর সহ্য হয় মত অবস্থায় নাকে ধরে জোরে শ্বাস টানতে হবে। মুখ দিয়ে নিশ্বাস ছাড়তে হবে। ঠান্ডা হলে পুনরায় তা গরম পানির মধ্যে ভেজাতে হবে এবং প্রথমবারের মত নাক দিয়ে শ্বাস টেনে মুখ দিয়ে নিশ্বাস ছেড়ে দিতে হবে । এভাবে প্রতিবার সর্বমোট ১০ মিনিট করে সময় নিয়ে ভাব নেওয়ার কাজ শেষ করতে হবে।
# আল্লাহর ওপর ভরসা করে আমি বলতে চাই এই ঘরোয়া অর্থাৎ টোটকা চিকিৎসা যদি আমরা সকলে একসাথে নিয়মিত চর্চা করি তাহলে পরিবার ও দেশকে করোনা ভাইরাস মুক্ত রাখা যাবে ইনশাল্লাহ!
আল্লাহ আমাদের সহায় হোন! আল্লাহ হাফেজ!

Post a Comment

0 Comments

Close Menu